একাকীত্ব জীবনে ভালো থাকার উক্তি | Be happy in lonely life quotes story in bengali | mrkinfo24

 জীবন মানেই কি শুধু যন্ত্রনার? নাকি সুখেরও? না জীবন মানে শুধু যন্ত্রনার না সুখেরও এবং সুখ দুঃখ নিয়েই আমাদের জীবন। আমাদের জীবনে অনেক ভাবেই দুঃখ কষ্ট নেমে আসে তা হতে পারে ভালোবাসার মানুষটিকে হারানো জন্য বা পরিবার অথবা প্রিয় মানুষের অবহেলায়। এছাড়াও আমাদের জীবন কষ্টময় হওয়ার আরো অনেক কারন রয়েছে।

তো বন্ধুরা এই পোষ্টে এমন কিছু উক্তি শেয়ার করা হয়েছে যে উক্তি বা উপদেশ গুলোয় আপনার একাকীত্ব জীবনে একটু হলেও অনুপ্রেরণা জুগাতে পারে। তাই সম্পূর্ন পোস্টটি পড়ে দেখতে পারেন। bangla motivational story

একাকীত্ব জীবনে ভালো থাকার উক্তি | Be happy in lonely life quotes story in bengali


Alone life motivate story in bengali #1

আপনার প্রিয় মানুষটি তার জীবন নিয়ে পুরোপুরি সুখি, আপনাকে ছাড়া একদম ভালো আছে, সবার সাথে হাঁসিখুশি ভাবে চলছে। বন্ধুদের সাথে মিশছে, ঘুরছে ফিরছে একদম বিন্দাস আছে। 

এদিকে আপনি কাঁদতে কাঁদতে চিন্তা করতে করতে নিজের অবস্থা একদম খারাপ করে ফেলেছেন।আপনার এখনো মনে হচ্ছে ওই মানুষটা আপনার কাছে ফিরে আসবে, আপনার সাথে কথা বলেবে, আপনি তাকে বার বার কল করছেন, ম্যাসেজ করছেন। আপনি তাকে বলছেন দয়া করে আমার সাথে কথা বলো?

একটা কথা বলি? আপনার কোনো আত্মসন্মানবধ নেই ভাই, কেনো বার বার নিজেকে অসন্মান করছেন? যদি সে আপনাকে ছাড়া ভালো থাকতে পারে, তাহলে আপনি কেনো পারবেন না? এই পৃথিবীতে অসাধ্য বলতে তো কিছু নেই। কেনো ভেঙ্গে পরেন? ভেঙ্গে পরলে জীবন চলবে না, তাই নিজেকে জাগিয়ে তুলতে হবে।

Alone life motivate story in bengali #2

জীবনের প্রথম শর্ত হলো বেঁচে থাকা আরা দ্বিতীয় শর্ত হলো খুশি থাকা।

বেশির ভাগ সময়ই ওই সমস্ত লোক যাদেরকে আমরা আমাদের জীবনের সব থেকে বেশি জুরুরি মনে করি, কিন্তু এই তারাই হঠাৎ করে বড়ো কোনো কারন ছাড়া আমাদের থেকে দূরে চলে যায়।

কিন্তু তারপরে ও জীবন থেমে থাকে না। একটা কথা মনে রাখবেন সময়ের সাথে সাথে সবকিছুই বদলে যায়। মানুষ, সম্পর্ক, বিশ্বাস, ভালোবাসা আর ভরসাও।

সুতরাং এগুলোকে মেনে নিতে শিখুন ভালো থাকতে পারবেন।

আরো পড়ুন- আপনি কেনো কম কথা বলবেন? কম কথা বলা মানুষ গুলো কেমন হয়? mrkinfo24 Motivation in Bangla

Alone life motivate story in bengali #3

মোমবাতি টাও একেবারে পুড়ে শেষ হয়ে গিয়ে পরে জানতে পারে, তাকে তার ভিতরে থাকা ছোট্ট দাগাটি পুড়িয়ে শেষ করে দিয়েছে। যাকে সে আদর করে যন্ত্র করে তার বুকের মধ্যে আগলে রেখেছিলো।

আমাদের মতো মানুষের ক্ষেত্রেও এমনটা হয়। তাই না?আমাদেরকে আমাদের নিজেদের মানুষেরাই ধ্বংস করে দেয়।

Alone life motivate story in bengali #4

আপনি যদি কোনো সমস্যায় বা প্রেসানিতে থাকেন, তাহলে আপনার সমস্যা অন্য কারো সাথে শেয়ার করার আগে এতটুকু জেনে নিন।

এই পৃথিবীতে ৮০% মানুষের আপনার সমস্যায় কিছু যায় আসে না। ১৯% মানুষ খুশি হয় এটা যেনে যে, আপনি সমস্যায় পড়েছেন। আর মাত্র ১% মানুষ আপনার সমস্যার সমাধান করতে চায় পাশে থাকতে চায়। যাদেরকে আমরা আপন জন বা প্রিয়জন মনে করি।

Alone life motivate story in bengali #5 

এই তিনটি অভ্যাস বদলে নিন, আপনার জীবন বদলে যাবে।

১. বন্ধুদের পছন্দে অপছন্দে নিজের পছন্দ বদলানো ছেড়ে দিন।

২. কোনো কথা পুরোপুরি না শুনে না বুঝে কোনো মানুষের সাথে রাগ করা বা কোনো মানুষের সাথে কথা বলা বন্ধ করে দেওয়া ছেড়ে দিন।

৩. শুধুমাত্র মানুষ কি বলবে এটা চিন্তা করে নিজের ইচ্ছাকে নিজের পছন্দকে কুরবানি করা ছেড়ে দিন।তবেই আপনি ভালো থাকতে পারবেন।

Alone life motivate story in bengali #6

আমরা কারো জন্য অতটা গুরুত্বপূর্ণ না যতটা আমরা ভাবি। এসব আমাদের মনের ধারনা মাত্র।

আপনার কি মনে হয়, আপনি যদি হঠাৎ করে কোথাও হারিয়ে যান গায়েব হয়ে যান, সবাই আপনার জন্য অপেক্ষা করবে?

একদিন, দুইদিন তিনদিন সর্বোচ্ছ তিনমাস, চারমাস এরপর সবাই তার স্বাভাবিক জীবনে ফিরে যাবে। সত্য কথা হলো এখানে কেউ কারো জন্য অপেক্ষা করে না। এখানে মানুষ, পন্য বা কোনো জিনিস এতো দূরত্ব আমাদের যায়গা দখল করে নেয় যে, এরপর যদি আপনি ফিরেও আসেন, আপনার এই ফিরে আসাটা কখনো কখনো তাদের কাছে বোঝা হয়ে যাবে। আপনি তাদের কাছে বোঝা হয়ে যাবেন।

এটা দুনিয়া ভাই এখানকার নিয়ম কানুন যত দূরত্ব শিখে নিতে পারবেন, জেনে নিতে পারবেন, বুঝে নিতে পারবেন ততটাই আপনার জন্য ভালো। তাই নিজের ভালো চাওয়াটাই জ্ঞানীর কাজ। মটিভেশনাল গল্প

আরো পড়ুন- ইসলামিক মটিভেশনাল উক্তি | অনুপ্রেরণামূলক ইসলামিক ছোট গল্প | Islamic Motivational Story|

Alone life motivate story in bengali #7

মানুষ আপনার উপর নারাজ হতে পারে, আপনাকে খারাপ ভাবতে পারে, আপনার উপরে অভিযোগ করতে পারে, আপনার বিরুদ্ধে মিথ্যা বলতে পারে কিন্তু একটা কথা মনে রাখবেন এই সমস্ত লোকেরা একত্রীত হয়েও আপনার তাগদির আপনার ভাগ্য চিনিয়ে নিতে পারবে না।

আর ভাগ্যে যেটা লেখা থাকে সেটা কেউই মিটিয়ে ফেলতে পারেনা। তো খুশি থাকুন এই বিশ্বাসের সাথে যে, আল্লাহ্-তাল্লাহ্ যতক্ষণ আপনার সাথে আছেন ততক্ষণ পর্যন্ত কেউই আপনার কিছু করতে পারবেনা।

আল্লাহ্কে খুশি করুন, আর কোনো মানুষকে মানুষের কথাকে পাত্তা না দিয়ে নিজের জীবনটা উপভোগ করুন। তবেই ভাল থাকতে পারবেন।

Alone life motivate story in bangla #8

মোবাইলের ইনবক্সে পরে থাকা পূরনো ম্যাসেজ এটা কোনো আজাবের থেকেও কম নয়। বান্দার যখনই মন চায় সে তার স্মৃতির আজাবের দরজা খুলে দেয়।

তারপর সেগুলি পড়ে আর নিজে নিজে কষ্ট পেতে থাকে, কেনো ভাই আপনার অতীতের দূর্বিসহ স্মৃতির আজাবের আগুন নিবিয়ে ফেলুন।

স্মৃতি গুলি শেষ করে দিন এমন ম্যাসেজ এবং গ্যালারিতে পরে থাকা এমন ছবি যেগুলো আপনাকে কুড়ে কুড়ে খাচ্ছে, সেগুলি মুছে ফেলুন, ডিলেট করে দিন কিলিয়ার করে ফেলুন তারপর নিজের মতো খুশি থাকুন।

ওয়েট, এখন হয়ত অনেকেই বলবেন এগুলো নাহয় ডিলেট করে ফেললাম, মন থেকে কিভাবে ডিলেট করবো। ভাই, আগে এগুলি তো করেন তারপর বাকিটা আস্তে আস্তে এমনিতেই হয়ে যাবে। ইনশা-আল্লাহ্

Alone life motivate story in bengali #9

যদি কেউ আপনাকে গুরুত্ব দেয়া কমিয়ে দেয় বা গুরুত্ব দেয়া ছেড়ে দেয়, তখন আপনি তার প্রতি অভিযোগ করা কমিয়ে দিন বা অভিযোগ করা ছেড়ে দিন।

আর চুপ থাকার নিতী অবলম্বন করুন, মনে রাখবেন কারো জন্য সবসময় available থাকা, তার পিছনে পরে থাকা, আর সবসময় অভিযোগ করা তার কাছে আপনার গুরুত্বকে কমিয়ে দেয়। 

আর হ্যা একটা কথা মনে রাখবেন ভিক্ষা করলে খয়রাত মেলে। মান, সন্মান, ভালোবাসা না।

Alone life motivate story in bengali #10

লাইফে কারো জন্য অপেক্ষা করবেন না, কেউ আসবে কেউ আপনাকে ভালোবাসবে, আপনাকে স্পেসাল ফিল করাবে, আপনাকে আসমানের চাঁদ তাঁরা এনে দিবে, আপনাকে নিয়ে সে তার পুরো স্বপ্নের দুনিয়া গুরাবে।

না, একদমই না নিজের চিন্তা নিজে করুন। নিজেই নিজেকে ভাল রাখুন, নিজেই নিজেকে ভিআইপি টটোকল দিন, কখনো এক কাপ চা নিজের জন্য বানান এবং পছন্দের কাপে ঢেলে বাড়ির কিংবা বাসার সব থেকে সুন্দর যায়গা টিতে গিয়ে ওই এক কাপ চা উপভোগ করুন।

বিশ্বাস করুন আমার কথা, আপনার ভালো লাগবে, নিজেই নিজেকে ডেট বরুন শপিং এ নিয়ে যান সুন্দর সুন্দর খাবার খাওয়ান নিজেকে নিজে। জীবনের ওইসব ইচ্ছা গুলো যেগুলো আপনার পূরণ হই নাই, সেইসব ইচ্ছা পূরন করার জন্য সময় বের করুন। কারন আপনার থেকে বেশি আপন আপনার আর কেউ নেই।

পোষ্টটি ভালো লাগলে আপনার বন্ধু কিনবা আপন মানুষের সাথে শেয়ার করতে পারেন। নিজে ভালো থাকুন, অন্যকে ভালো রাখুন। ধন্যবাদ 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url