১৫ থেকে ২০ হাজারের মধ্যে সেরা ৫টি মোবাইল ২০২২ | 2022 Top 5 Best Smartphone In Bangladesh Under 20000

 আস্সালামু আলাইকুম! আশাকরি সবাই ভালো আছেন। তো আজকে এই পোষ্টে ১৫-১৮,১৯ হাজার টাকা বাজেটের সেরা ৫টি স্মার্টফোন নিয়ে আলোচনা করবো, যে ৫টি মোবাইল মার্কেটের মধ্যে এই মূহূর্তে সেরা রয়েছে। অনেকে হয়ত এমন বাজেটের মধ্যে ফোন কিনতে চান তো আজকে পোষ্টটি আপনার জন্য হেল্পফুল হবে এবং আপনি ডিসিশন নিতে পারবেন কোন মোবাইলটি আপনার জন্য ভাল হবে। কারন এক একেকটা মোবাইল একেক ধরনের ইউজারদের জন্য ঠিক আছে।



১৫ থেকে ২০ হাজারের মধ্যে সেরা ৫টি মোবাইল

top 5 best smartphone in bangladesh under 20000

এই পোস্টে যে মোবাইল গুলো সেলেক্ট করা হয়েছে সবগুলো মোবাইলের ডিসপ্লে ফুল এইচডি প্লাস প্যানেল রয়েছে এবং হাই রিফ্রেশমেন্ট থাকবে তারপর সুপার এ্যামোলেট ওলেট এই ধরনে ডিসপ্লে থাকতে হবে। ক্যামেরা অবশ্যই ৪৮ মেগা পিক্সেল এর উপরে থাকতে হবে, সেলফি সুটার ভাল থাকতে হবে, ব্যাটারি মিনিমাম ৫০০০ এমপিআর থাকতে হবে এবং অবশ্যই চার্জার বড়ো হতে হবে। আর প্রসেসর সেকশন কোনোটা গেমিং এর জন্য কোনোটা রেগুলার ইউজারদের জন্য, এই ধরনের বিভিন্ন দিক মাথায় রেখে এই পোষ্টটা করা হয়েছে।

১৫ হাজার বাজেটের ফোন

১৫ হাজার টাকার সেরা স্মার্টফোন

৫. নাম্বারে দুইটা স্মার্টফোন রাখা হয়েছে একটি টেকনো ব্রান্ডের আরেকটি ইনফিনিক্স ব্রান্ডের, কারন দুইটা মোবাইলই ইউজারদের প্রায় সেম কিছু অফার করছে আর ব্রান্ডের দিক থেকেও বলা যায় তারা তো প্রায় একই। প্রথমেই কথা বলছি...

টেকনো স্পার্ক ৮ প্রো Tecno Spark 8 Pro

এটার ৬/১২৮ ভ্যারিয়ান্ট নিয়ে কথা বলবো। এই মুহূর্তে টেকনো স্পার্ক ৮ প্রো এর দাম- ১৬০০০ টাকা, ফোনটির দাম ছিল ১৭০০০ টাকা, কিন্তু পবিত্র ঈদ উপলক্ষে এই মুহূর্তে মোবাইলটির দাম ১০০০ টাকা কমানো হয়েছে। এখন এটা ১৬০০০ টাকায় পাবেন, এই প্রাইজে মোটামুটি ভালো একটা প্যাকেজ আশা করা যায়।

টেকনো স্পার্ক ৮ প্রো যা যা অফার করছে...

ডিজাইন এর দিক থেকে মোবাইলটা খারাপ না বেশ ভালই বলা যেতে পারে, ডিসপ্লে সেকশনে ফুল এইচডি প্লাস রেজুলেশিয়ানে আইপিএস এলসিডি প্লান রয়েছে। ডিসপ্লের টপের সেন্টারে রয়েছে পিঙ্গার পারসোন। এটা ফুল এইচডি ডিসপ্লে অফার করছে। এটার প্রসেসর মেডিয়া টেক হেলিও জি৮৫ রয়েছে, এটি বেশ পরিক্ষিত একটি প্রসেসর, যেটা ১৬০০০ বাজেটে মেনে নিয়া যায় যদি রেগুলার ব্যবহার করতে চান এবং পাশাপাশি টুকটাক গেমিংও।

ক্যামেরা সেকশনে ৪৮ মেগা পিক্সাল মেইন সুটার পাশে ২ মেগা পিক্সালের টেপসোসর রয়েছে আর ফ্রন্টে রয়েছে ৮ মেগা পিক্সাল। স্মার্ট ফোনটিতে ৫০০০ এম.এ.এইচ ব্যাটারি, ৩৩ ওয়াটের চার্জার, চার্জারটা কিন্তু বেশ বড় সড় দ্রুত চার্জ করে। মোবাইলটি এই বাজেটে বেশ কিছু যায়গা ভালো দিচ্ছে ডিসপ্লে, লুক্স, ব্যাটারি, চার্জার এবং মেইন ক্যামেরা।

এবার কথা বলবো ইনফিনিক্স হট ১১এস, টেকনো স্পার্ক ৮ প্রো এর পাশাপাশি এটাও বেশ ভালো।

Infinix Hot 11S এই স্মার্ট ফোনটিতেও মেডিয়া টেক হেলিও জি৮৫ প্রসেসর রয়েছে, আগের টার সাথে তুলনা করতে গেলো এই মোবাইলটা কিছুটা এগিয়ে আছে। এটা ৫০ মেগা পিক্সালের মেইন সুটার। ক্যামারে সেকশনে বলা যায় আগের স্মার্ট ফোনটার মত একই। চার্জার ব্যাটারি ও একই এবং মোবাইল যে দাম সেইটা একই ১৬০০০ টাকা। এই দুইটা ফোনের মাঝে আপনার যেটা ভালো লাগে সেইটা চয়েস করতে পারেন, এদের মাঝে তেমন তফাত নেই।

১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে ভালো ফোন

4. Redmi 10 2022

রেডমি ১০ ২০২২ এই স্মার্ট ফোনটি লঞ্চ হয়েছে ১৫-০২-২২ তারিখে। অফিসিয়ালি ৪/৬৪ ভ্যারিয়েন্ট এই ফোনটি ১৫০০০ টাকায় পাওয়া যাবে। এই মোবাইলটিতে ফুল এইচডি প্লাস রেজুলেশনের ডিসপ্লে রয়েছে এবং গরিলা গ্লাস। পিছন এবং ফ্রেম প্লাস্টিক। প্রসেসরে রয়েছে মেডিয়া টেক হেলিও জি৮৮।

ক্যামেরা সেকশনে চারটি কাজের সেন্সর রয়েছে যেমন, ৮ মেগা পিক্সালের আল্টারউইড সেন্সর রয়েছে, ২ মেগা পিক্সালের মাক্রো সেন্সর রয়েছে, ২ মেগা পিক্সালের ডিপ্তথ সেন্সর রয়েছে এবং মেইন সুটারে ৫০ মেগা পিক্সাল। আর ফ্রন্টে ৮ মেগাপিক্সাল।

ব্যাটারি রয়েছে ৫০০০ এম.এ.এইচ, তবে চার্জারটা ছোট রয়েছে যার ওয়াট ১৮। যেহেতু এই মোবাইল ফোনটার দাম আগার দুইটা মোবাইলের থেকে ১০০ টাকা কম রয়েছে কিন্তু আল্টারউইডের সেন্সর রয়েছে তাই এই মোবাইলটা চার নাম্বারে আনা হয়েছে। তবে কিছু যায়গায় কমও রয়েছে যেমন চার্জারটা ছোট আগের দুইটা মোবাইলের চার্জার বড় ছিল। আবার এই মোবাইল নতুন আসলেও এটা কিন্তু সেই আগের মডেলই। তবে যদি আপনার বাজেট একদম ১৫০০০ হাজারই থাকে তাহলে এই ফোনটিই নিতে পারেন। ১৫০০ টাকায় অবশ্য একদম খারাপ হবে না ভালো হবে যেহেতু মোটামুটি সব কিছু মিলিয়ে গোছানো একটা প্যাকেজ।

আরো দেখুনঃ

রিয়েলমি নারজো ৫০ রিভিউ

রেডমি নোট ১১ দাম বাংলাদেশ

3. Moto G31

মটো জি৩১ এর বর্তমান দামঃ ১৭০০০ টাকা। ১৭০০০ টাকায় ফোনটিতে ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে, তবে এর আরো একটি ৬ জিবির ভ্যারিয়েন্ট রয়েছে যেটা ১৯৬৯৯ টাকায় পাওয়া যাবে। এই মোবাইলটির ডিসপ্লেতে একটি ওলেট প্লান পাওয়া যাবে যেটা ফুল এইচডি প্লাস রেজুলেশনের এবং সত্যি বলতে একদম ১৫-২০ হাজারের মধ্যে যত স্মার্ট ফোন বর্তমানে মার্কেটে রয়েছে, সেগুলোর প্রত্যেকটার চেয়েও এই Moto G31 স্মার্ট ফোনটির Display কোয়ালিটি বেশী ভালো হবে।

ফোনটির প্রসেসরে রয়েছে Mediatek Helio G85 এটা জারা টুকটাক গেমিং করবে তাদের জন্য মোটামুটি ভালো হবে, খারাপ না।

ফোনটির ক্যামেরা সেকশনটাও পছন্দ করার মত, এর রিয়ারে তিনটি সেন্সর রয়েছে, মেইন ক্যামেরা ৫০ মেগাপিক্সাল, ৮ মেগাপিক্সাল আল্ট্রাওয়াইড এবং ২ মেগাপিক্সাল এর মাক্রো সুটার। আর ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সাল।

স্মার্ট ফোনটি ব্যাটারি 5000 mAh, চার্জার 20W এর।

পরিশেষে বলবো যাদের বাজেট একদম ১৭০০০ হাজারে রয়েছে এবং Display, Battery সেকশনে ভালো চান তারা এই ফোনটি নিতে পারেন।

১৫ থেকে ২০ হাজার টাকার ফোন ২০২২

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন


2. Realme Narzo 50

স্মার্ট ফোনটিতে ফুল এইচডি প্লাস রেজুলেশনের আইপিএস এলসিডি প্লান রয়েছে তবে এটা 120HZ রিফ্রেশ রেট। আগে যে কয়টি স্মার্ট ফোনের কথা বলা হয়েছে সেগুলোর একটিতেও 120HZ রিফ্রেশ নেই তবে এটাতে রয়েছে। এখানে স্মার্ট ফোনটি এগিয়ে আছে।

রিয়েলমি নারজো ৫০ মোবাইলটির দামঃ ১৬৫০০ টাকা

প্রসেসর সেকশনে Mediatek Helio G96 রয়েছে যেটা ১৬৫০০ টাকা দামে খুব ভালো একটা প্রসেসর অফার করছে। যারা একটি ভালো ডিভাইস খুজচ্ছেন এবং যারা গেমিং করার জন্য ভালো একটি মোবাইল কিনতে চাচ্ছেন তারা এই ফোনটি চয়েস করতে পারেন। বর্তমানে এই ফোনটি ৪/৬৪ ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

ক্যামারে সেকশনে ৫০ মেগাপিক্সাল মেইন সুটার রয়েছে পাশাপাশি ২ মেগাপিক্সাল ডিপ্তথ এবং মাক্রো ২ মেগাপিক্সাল আর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সাল। 

ব্যাটারি 5000 mAh সাথে 33W এর বড়সড় চার্জার রয়েছে। ব্যাটারি এবং চার্জার এর দিক থেকে সব কিছু ঠিকঠাক রয়েছে। Realme Narzo 50 মোবাইলটি গেমিং করার জন্য এই বাজেটে একটি সেরা স্মার্ট ফোন। যারা গেমিং করার জন্য ভালো ফোন কিনতে চাচ্ছেন তারা এই মোবাইলটি নিতে পারেন।


1. Redmi Note 11

রেডমি নোট ১১ এই স্মার্ট ফোনটি কয়েকটি কারনে ১ নাম্বারে রাখা হয়েছে। এই স্মার্ট ফোনটি তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। স্মার্ট ফোনটির ৪/৬৪ স্টোরজ এর দামঃ ১৬৫০০ টাকা।

ডিসপ্লে সেকশনে ফুল এইচডি অ্যামোলেড স্কীন রয়েছে।

প্রসেসর সেকশনে কোয়ালকম স্নাপড্রাগন।

ক্যামেরা সেকশনে মেইন সুটার রয়েছে ৫০ মেগাপিক্সাল, ৮ মেগাপিক্সাল আল্ট্রাওয়াইড, ২ মেগাপিক্সাল মাক্রো এবং ২ মেগাপিক্সাল ডিপ্তথ। ফ্রন্ট ক্যামেরা ১৩ মেগাপিক্সাল।

ব্যাটারি 5000 mAh সাথে এক ঘন্টায় ফুল চার্জার কমপ্লিট করতে একটি বড়সড় 33W এর চার্জার রয়েছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url